বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Tuesday, September 22, 2015

Aschorjo! - February 1967

এসে গেল আরও একটি আশ্চর্য। এটির প্রথম সন্ধান পাই বইপোকাতে কৃষ্ণেন্দু  বন্দ্যোপাধ্যায় এর কাছে। তারপর একে তাকে ফোন করে শেষে দীপকদাকে ধরলাম বইগুলি নিয়ে স্ক্যান করে দেবার জন্য ! অবশেষে সেটা সম্ভব হল। আমরা পেলাম আশ্চর্য ! সবাইকে অসংখ্য ধন্যবাদ এভাবে এগিয়ে এসে পুরনো পত্রিকা গুলি সংরক্ষণের কাজে সাহায্য করার জন্য। আরও ২  টি আশ্চর্য পাওয়া যাবে আস্তে আস্তে !! 


আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !


Cover Page 



Content Page 

Sample Pages

Information
Date - 02/1967
Year - 5, Number - 2
Pages - 197
PDF Size - 9.88 MB
Hard Copy - Krishnendu Bandopadhyay
Scan & Edit - Dipak Mondal



3 comments:

  1. 62 No. Pata ta Scanning er samay kono gandogol hoyeche. 122 EBONG 123 NO. pata bodhhay duber hoyeeche. Sangshodhon kora jai kina dekhun.

    ReplyDelete
  2. Link update kore dilam. Parle ar ekbar download kore nin.

    ReplyDelete

Please encourage if you like our posts.