বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Tuesday, August 15, 2017

Barshik Sishusathi - 1354 or 1947

আজ স্বাধীনতা দিবসের উপহার স্বাধীনতার বছর, 
অর্থাৎ ১৯৪৭ সালে প্রকাশিত একটি অসাধারণ বার্ষিকী

আজ থেকে ঠিক তিন বছর আগে ধুলোখেলা পথ চলা শুরু করেছিল। এই তিন বছরে আমরা প্রায় ৬৫০টি ম্যাগাজিন সংরক্ষণ করে ফেলেছি। অনেক নতুন নতুন বন্ধুকে আমরা পাশে পেয়েছি। কিছুদিন আগে আমরা ঠিক করি স্ক্যান করে সংরক্ষণের পাশাপাশি আমরা বিভিন্ন ওয়েব এবং লিটিল ম্যাগাজিনের লেখা গুলিও সংরক্ষণ করবো। অনেক ওয়েব এবং লিটিল ম্যাগাজিনের সম্পাদকরা এগিয়ে এসেছেন এবং তাদের ম্যাগাজিনের হার্ড কপি ও সফট কপি/পিডিএফ দিয়ে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন। আপনাদের কাছেও অনুরোধ রইল আমাদের পাশে থাকার জন্য। যদি সম্ভব হয় আমাদের সূচিসিন্দুক প্রকল্পে আপনি সূচিপত্র টাইপ করে সাহায্য করতে পারেন।
   

আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !



Cover Page 

Content Pages


Sample Pages





 Information
Date - Barshik Sishusathi 1354/1847
Pages - 339
PDF Size -  84.5 MB
Hard Copy - Sumangal Pandit
Scan - Sujit Kundu
Edit - OP


No comments:

Post a Comment

Please encourage if you like our posts.