বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Thursday, March 21, 2019

Suktara Pujabarshiki - 1403 or 1996

March Special Release 

Suktara Pujabarshiki 1403/1996

আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !


Cover Page 


Suchipatra/Content Pages

Sample Pages


 





Information
Date - Suktara Pujabarshiki 1996/1403
Pages - 331
PDF Size - 70 MB   
Hard Copy  - Jatayu
Scan & Edit - Ekti Kanya





8 comments:

  1. পুরোনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলোর মধ্যে অনেক মণিমুক্ত ছড়িয়ে আছে। যাঁদের কাছে সেই রত্নভাণ্ডার আছে তারা এই সংরক্ষণ যজ্ঞে যোগ দিলে সর্বোপরি বাংলা সাহিত্যের মঙ্গল। কুক্ষিগত করে রেখে তো লাভ নেই। নশ্বর মানব দেহের মত কালের নিয়মে কাগজের বইও একসময় পঞ্চভূতে বিলীন হয়। যোগ্য উত্তরাধিকারের হাতে না পড়ায় অনেক সময় এই অমূল্য সম্পদের ঠাঁই হয় বাজে কাগজের ঝুলিতে। তাই ধুলোখেলার সঙ্গে যুক্ত প্রত্যেককে এই কাজের জন্য শুধু ধন্যবাদ জানানো কম পড়ে যায়। অন্তরের কৃতজ্ঞতা আর শুভেচ্ছা রইল।

    ReplyDelete
  2. চমত্কার ও অপূর্ব একটা ইসসু। পুরো মাখন।

    ReplyDelete
  3. Another blockbuster Sharodiya Suktara issue!! You guys are indeed amazing. Agreeing with anonymous, this is a valuable exercise in preserving the heritage of Bengali literature for the generations to come. Kudos to tireless warriors of Dhulokhela!

    ReplyDelete
  4. শুকতারায় প্রকাশিত একমাত্র কাকাবাবুর গল্প এই সংখ্যায় রয়েছে।

    ReplyDelete
  5. Darun!! Apnader anek dhanyabad!!!

    ReplyDelete
  6. কী বলে ধন্যবাদ জানাবো আপনাদের জানি না।

    ReplyDelete

Please encourage if you like our posts.