বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Thursday, May 9, 2019

Suktara Pujabarshiki - 1404 or 1997

আজ ২৫শে বৈশাখ রবীন্দ্রনাথের শুভ জন্মদিনে নিয়ে এলাম
শারদীয়া শুকতারা ৪০৪/1997

আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !

Cover Page 



Suchipatra/Content Pages

Sample Pages

 

Information
Date - Suktara Pujabarshiki 1997/1404
Pages - 331
PDF Size - 148 MB   
Hard Copy  - Jatayu
Scan & Edit - Ekti Kanya










Like Our Facebook Page 

11 comments:

  1. Please let us get some smell of these kind of Assets!!!

    ReplyDelete
  2. হারিয়ে যাওয়া ছোটবেলার স্বাদ পেলাম আবার। অমূল্য অনুভূতি।

    ReplyDelete
  3. সকালবেলা পুরোন শুকতারা দেখে মনটা খুব খুশিতে ভরে উঠল। কি দারুন স‍্যান আর এডিটিং। দারুন দারুন 👍

    ReplyDelete
  4. আমার ২৫ বছর বয়েসের শুকতারা - আমি আর ছোট্টটি নই তখন। প্রথম চাকরি ছেড়ে MBA করতে গিয়েছি - তাই স্বাভাবিক যে এই পূজাবার্ষিকীটা পড়া হয় ওঠেনি। নামিয়ে রাখছি, সময় করে পড়ব।

    ReplyDelete
  5. কৃতজ্ঞ আপনাদের কাছে। এই সংখ্যাতে মানবেন্দ্র পালের উপন্যাসটি পড়ে ছোটবেলায় খুব ভয় পেয়েছিলাম। এতদিন পরে ডিজিটালি সংরহ করতে পেরে কতটা খুশি হলাম বলে বোঝাতে পারছি না। আপনাদের প্রয়াস কে সাদর সম্মান জানাই। একটু অপ্রাসঙ্গিক হলেও প্রস্তাব দেবো ডোনেশন লিঙ্ক সাইটে দেওয়ার জন্য, যে যেটুকু পারি সাহায্য করলে এই প্রয়াসটি হয়তো একদিন হঠাৎ করে বন্ধ হয়ে যাবে না।

    ReplyDelete
  6. অনেক ধন্যবাদ

    ReplyDelete
  7. এই শারদীয়া সংখ্যাটি অসাধারণ। ছোটবেলায় পড়েছি এই শারদীয়া শুকতারা। আপনাদের অনেক ধন্যবাদ এই শারদীয়া সংখ্যাটি Upload করার জন্য। শারদীয়া সংখ্যাটি আবারও দেখে পড়তে ইচ্ছা হচ্ছে,কিন্তু Download করা যাচ্ছেনা। Google Drive এ "Couldn't Preview File, This File Is Too Large to Preview" লেখা আসছে বারবার। কিভাবে সংখ্যাটি Download করা যাবে Please জানাবেন।

    ReplyDelete
  8. আপনাদের কাছে বিনীত অনুরোধ,শুকতারা আষাঢ় ১৪০৪(June 1997) ভৌতিক সংখ্যাটি অনুগ্রহ করে Upload করুন। এই সংখ্যাতে মানবেন্দ্র পালের সম্পূর্ণ ভৌতিক উপন্যাস প্রকাশিত হয়েছিল। উপন্যাস টি আবার পড়তে চাই। এই সংখ্যাটি কারোর সংগ্রহে থাকলে Upload করার অনুরোধ জানাচ্ছি।

    ReplyDelete
  9. Unable to access document দেখাচ্ছে। Please help..

    ReplyDelete
  10. অ্যাক্সেস পাচ্ছি না। অনুগ্রহ করে যদি অ্যাক্সেস দেন খুব ভাল হয়।

    ReplyDelete

Please encourage if you like our posts.