বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Thursday, November 19, 2020

Pakkhiraj - 1385 Sharodiya

এই উৎসবের দিনগুলোতে আপনাদের জন্য নিয়ে এলাম আরো একটি দুর্দান্ত শারদীয়া

ধুলোখেলার কর্মযজ্ঞে নিজেকে জড়িয়ে নিন ও ঘরে বসে পুরোনো শারদীয়া পড়ার আনন্দ নিন। বুক মার্ক ও হাইপারলিঙ্ক করা আছে। জানাবেন কেমন লাগল

কোথাও শেয়ার করতে চাইলে ব্লগের লিঙ্ক শেয়ার করবেন, অন্যথায় ব্যান করা হতে পারে।

এসে গেল পক্ষিরাজ পত্রিকার ১৩৮৫ শারদীয়া সংখ্যা


   এটি একটি বিশেষ সংখ্যা। তাই পূর্ব ঘোষণা মতো এটি সকলের জন্য ওপেন থাকবে না। নিতে হলে রিকোয়েস্ট পাঠাতে হবে। রিকোয়েস্ট করবার সময়, আপনি কি কাজ করেছেন, কি নামে আমাদের কাছে পরিচিত মেনশন করে দেবেন। যথাসময়ে আপনার মেইল-এ লিঙ্ক পৌছে যাবে।

কিছু কাজ না করে থাকলে এখনই একটা অন্তত দশ বছরের পুরোনো ম্যাগাজিন নিয়ে স্ক্যান করে (মোবাইলে নয়) পাঠান অথবা অন্যান্য কোনো একটি কাজ করুন।


আমাদের উদ্দেশ্য পুরনো হারিয়ে যাওয়া পত্রিকাগুলি সংরক্ষণ করা !


 Cover Page

 

 Content Pages


 Sample Pages







Information
Date - 1385 Sharodiya
Pages - 362
PDF Size - 95.6 MB
Hard Copy  & Scan  - Dr. Debashis Roy
Edit & Some missing pages - Sujit Kundu


হাইপারলিঙ্ক ও বুকমার্ক সহ










Like Our Facebook Page 




9 comments:

  1. অতীব দুষ্প্রাপ্য, অতীব অমূল্য, অতি অতুলনীয়। অনেক ছোটবেলায় অন্য একজনের কাছে একটি শারদীয়া পক্ষীরাজ দেখার সৌভাগ্য হয়েছিল, তারপরে আর কখনো চাক্ষুষ দেখি নি এই সংখ্যাটির ডাউনলোড লিংক পাওয়া গেলে অতীব কৃতজ্ঞ থাকিব।

    ReplyDelete
  2. আপনাদের সাথে এই পত্রিকাটি নিয়ে অতীতে কথা হয়েছে। সর্বকালের সেরা পূজাবার্ষিকীর উদাহরণ এটি। যাঁরা এই শারদ সংখ্যাটি পড়েন নি, তাঁরা অমূল্য সম্পদের ভাগ থেকে বঞ্চিত ছিলেন এতদিন। আপনারা সকলের জন্যে এটি নিয়ে এলেন, অজস্র ধন্যবাদ আপনাদের।
    শুনেছিলাম আরো এমন শারদ সংখ্যা আপনাদের সংগ্রহে আছে, সেগুলির জন্যেও অধীর আগ্রহে অপেক্ষা করছি।

    ReplyDelete
  3. স্যাম্পল পেজগুলি দেখেই দুর্দান্ত লাগছে।

    ReplyDelete
  4. নিঃসন্দেহে দুর্দান্ত একটা আপলোড। এসব হারিয়ে যাওয়া পত্রিকা বাঁচিয়ে রাখার প্রয়োজনও আছে। সেই সাথেই লোভনীয় স্ক্রিনশট।

    ReplyDelete
  5. Ei potrika r Nobonita r golpo ti uni likhe ekbar amake ar Bankim babu ke poriyechilen. Ei potrika te beranor somoy ar ekber dekhechilam. Onuroadh korbo je ei potrika ti r link jeno paiAmar kache aajeti omulyo sompod.

    ReplyDelete
  6. ai patrika ti asadharan, arokom kaj khhoob valo, onurodh korbo sabai jate patrika pete par

    ReplyDelete
    Replies
    1. ai patrika ti asadharan, arokom kaj khhoob valo, onurodh korbo sabai jate patrika pete par

      Reply ATANU GHATAK

      Delete
  7. Eita...eita...amar pora prothom Pokkhiraj...amar tokhon 7 bochhor boyesh...sobe Bangla pora shikhechhi...nije nije..Desh Potrikay Aronyodeb beroto, seta pore pore....duto comics - i ekhono mone achhe. Ek muhurte, I was transported to my childhood days. Chokhe jol eshe gelo.

    ReplyDelete

Please encourage if you like our posts.