বিশেষ ঘোষণা

বিশেষ ঘোষণাঃ বেশ কিছু পত্রিকা সম্পূর্ণ না পাওয়া গেলেও আমরা পোষ্ট করেছি এই বলে যে, পরে মিসিং পেজ গুলো পাওয়া গেলে নতুন লিঙ্ক দেওয়া হবে। সংশ্লিষ্ট ম্যাগাজিনের পেজে গিয়ে সংখ্যাটির ওপর ক্লিক করলে নির্দিষ্ট সংখ্যাটি খুলে যাবে। আপাতত চিল্ড্রেন্স ডিটেকটিভের এপ্রিল, ১৯৮২, শুকতারার শ্রাবণ, ১৪০০,কিশোর মন মে ০১, ১৯৮৪, আনন্দমেলা ১৯৭৯ জুন, আনন্দমেলা ১৯৮০ ১৬ জানুয়ারী এবং আনন্দমেলা ১৯৮৭- এপ্রিল ১৫ সংখ্যা ঠিক করা হল। ,

বিজ্ঞপ্তি -

বিজ্ঞপ্তি : কিছুদিন যাবৎ গুগলের ইন্ডিয়ার সারভার কাজ করছে না। তাঁর ফলে যত সাইটের এর শেষে বা সাইটের পেজের শেষে ".in" আছে, সেগুলো কাজ করছে না। একইভাবে ধূলোখেলার লিঙ্ক গুলোতে বেশির ভাগ জান্যগায় ".in" ছিল। যা বর্তমানে কাজ করছে না। ধীরে ধীরে এই লিঙ্ক গুলো শুধরানোর কাজ চলছে। যদিও এটা সময় সাপেক্ষ কাজ। ইতিমধ্যে আপনারা সাময়িক সমাধান হিসেবে ওয়েব অ্যাড্রেস বারে ".in" এর জায়গায় ".com" করে নেবেন। তাহলেই ওই সাইটটি খুলে যাবে।

আবেদন

আবেদন ঃ হঠাৎই দেখা যাচ্ছে বেশ কিছু পুরোনো পোস্ট করা সাধারন সংখ্যার লিঙ্ক গুগুল সিকিউরিটির কারণে প্রাইভেটের মত হয়ে গেছে। যারা আগে খুলেছিলেন, তারা এখনো খুলতে পারছেন। কিন্তু যারা প্রথম, তাদের রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে। আপনাদের কাছে আবেদন, সাধারন সংখ্যা ডাউনলোড করতে এমন সমস্যা হলে ধৈর্য্য রেখে রিকোয়েস্ট পাঠান, ও কিছুদিন পর আবার চেষ্টা করুন। আমরা লিঙ্ক গুলো আপডেট করার চেষ্টা করছি।

Thursday, May 14, 2015

Kishor Jnan Bijnan - May 1986

বেশ কিছুদিন পরে আবার এলো কিশোর জ্ঞান বিজ্ঞান পত্রিকা, ১৯৮৬ সালের মে মাসের। 

Cover Page 

Content Page 

Sample Pages
 




Information
Date - 05/1986
Year - 6, Number - 1
Pages - 57
PDF Size - 29.8 MB
Hard Copy & Scan - Rajashree Dutta Dhar
Edit - OP 


ভাল লাগলে অবশ্যই ২-১টি কথা লিখে যাবেন !! 

15 comments:

  1. khude boigyanik amr chotobelr priyo comics... tobe serokom vabe boi akare pyni...jamun nonte fonte, batul, hada voda er khetre pey6i..tyy eirokom rare comics er potrika dekhlei download korte e66 kore....admin k osonkhyo dhonyobaad

    ReplyDelete
  2. Thank you so much Optimus Prime. Ghanada'r 'poka' pratham kishore gnan biggan e beriechhilo jantam na. Ar 'Aschorjo' is too good.

    ReplyDelete
  3. Oops! Ghanada comics er niche 'Poka' galpo ta dekhe bhul hayechhe. Ghana da'r pratham galpo 'Poka" :-)

    ReplyDelete
    Replies
    1. দত্ত বাবু, ঘনাদার প্রথম গল্প 'মশা' । 'পোকা' প্রকাশিত হয় 'আবাহন' [ দেব সাহিত্য কুটীর পূজাবার্ষিকী ] -এ, ১৯৪৮ সালে । :)

      Delete
  4. খুব ই সুন্দর

    ReplyDelete
  5. 'আশ্চর্য' -র পর 'কিশোর জ্ঞান বিজ্ঞান' ... দুষ্প্রাপ্য, দুর্লভতম সব উপহার ! উপরন্তু এই সুউচ্চ মানের স্ক্যান ও প্রসেসিং ... অশেষ ধন্যবাদ !!!
    'কিশোর জ্ঞান বিজ্ঞান' থেকে 'মঙ্গলগ্রহে ঘনাদা' কমিক্স (মে ১৯৮৫ - মে ১৯৮৬) সম্পূর্ণ সংগ্রহের খুব ইচ্ছে ছিল । কিন্তু অধিকাংশ সংখ্যাই মিলছে না ...

    ReplyDelete
    Replies
    1. Sourav ami chesta kore jacchi khuje ber korar somosto issue. Hopefully kono ekdin pere uthbo..

      Delete
    2. বাঃ ! দারুন হয় তাহলে ... তোমার / তোমাদের সব গুণমুগ্ধদের তরফ থেকে আগাম ধন্যবাদ !!!

      Delete
  6. বাহ দারুন উপহার । খুব ভালো লাগলো কিশোর জ্ঞ্যান বিজ্ঞ্যান পেয়ে ।

    ReplyDelete
  7. google e khujte khujte ei site ta pelam.. Osadharon collection. Many thanks for uploading those old magazines.. Aj thekei sob download kora suru korchhi. Bookmark kore rakhlam.

    ReplyDelete
  8. আপনাদের কাজ নিসন্দেহে অনেক ভালো। ব্লগ আরো উন্নত হউ এটাই চাই

    ReplyDelete
  9. Ei issue ta miss kore gechilam. Phire eshe namie nilam..interesting lekha ache ete.. Thanks again Optoda..tomake ar notun kore ki ba bolbo...Really you are special!

    ReplyDelete

Please encourage if you like our posts.